উয়েফা চ্যাম্পিয়নস লিগে সেভিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেও শেষ আটে উঠেছে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড। দ্বিতীয় লেগে হালান্ডের জোড়া গোলে শেষ আট নিশ্চিত করে বরুশিয়া ডর্টমুন্ড। এর আগে ২০১৬-১৭ মৌসুমে জার্মান ক্লাবটি কোয়ার্টার ফাইনালে খেলেছিল।

৩৫ মিনিটেই ডাই বরুশিয়ানদের এগিয়ে নেন ২০ বছর বয়সী ইলিং হালান্ড। মার্কো রয়েসের পাস থেকে গোল করেই ছুঁয়েছেন ইউসিএলে সবচেয়ে কম ম্যাচে ২০ গোল করার মাইলফলক। ১-০ গোলের সমীকরণ নিয়ে বিরতিতে যায় দুই দল। একই ম্যাচে দুই দলের ৯ জনই হলুদ কার্ড পায়।

৫৪ মিনিটে সফল স্পট কিকে দ্বিগুণ করেন ব্যবধান নরওয়েজিয়ান ফুটবলার। রেউসের পাস থেকে ডি-বক্সের ৬ গজ দূর থেকে সেভিয়ার জালে লক্ষ্যভেদ করেন ২০ বছর বয়সী হালান্ড। সব প্রতিযোগিতা মিলে চলতি মৌসুমে হলান্ডের গোল হলো ২৯ ম্যাচে ৩১টি। ২৪ ম্যাচে ২০ গোল করে আগের রেকর্ড ছিল ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইনের। ২১ বছরে পা রাখার আগে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ডও নিজের করে নিলেন হলান্ড। এখানে পেছনে ফেলেছেন কিলিয়ান এমবাপেকে ১৯ গোল।

ম্যাচের ৬৮ মিনিটের সময় এমার ক্যান ডি বক্সে ফাউল করায় এবার পেনাল্টি পায় সেভিয়া। দারুণ শটে গোল শোধ করতে ভুল করেননি ইউসেফ এন-নেসেরি। এরপর আক্রমণ পাল্টা আক্রমণ হলেও গোলের দেখা পাচ্ছিলো না কোনো দল। ঠিক রেফারির দেওয়া সময়ে এসে দারুণ হেডে ম্যাটি ড্র করেন ইউসেফ। তবে দুই লেগ মিলিয়ে ৫-৩ গোলে এগিয়ে থাকায় শেষ আটে যাবার টিকিট পায় ডর্টমুন্ড।