সাবেক আইনমন্ত্রী ও জ্যেষ্ঠ আইনজীবী আবদুল মতিন খসরু সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। বার কাউন্সিল নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে তিনি নির্বাচিত হয়েছেন। অপরদিকে সম্পাদক নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, ১৪টি সদস্য পদের মধ্যে সভাপতি, সহসভাপতির একটি পদ, সহসম্পাদকের একটি, কোষাধ্যক্ষসহ মোট আটটি পদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) প্রার্থীরা বিজয়ী হয়েছেন। অন্যদিকে সম্পাদক, সহসভাপতির একটি পদ ও সহসম্পাদকের একটি পদসহ ছয়টি পদে বিএনপি নেতৃত্বাধীন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

সভাপতি পদে আব্দুল মতিন খসরু পেয়েছেন ২ হাজার ৯৬৮ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল প্যানেলের সভাপতি প্রার্থী মো. ফজলুর রহমান পেয়েছেন ২ হাজার ১৩২ ভোট। আব্দুল মতিন খসরু ৮৩৬ ভোট বেশি পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন সাদা প্যানেলের প্রার্থী মো. ইকবাল করিম। সহসম্পাদকের দুটি পদের মধ্যে একটিতে জয় পেয়েছেন নীল প্যানেলের মাহমুদ হাসান, অন্যটিতে সাদা প্যানেলের সাফায়েত সুলতানা।

সভাপতি, দুজন সহসভাপতি, সম্পাদক, কোষাধ্যক্ষ, দুজন সহসম্পাদক এবং সাতটি সদস্যপদসহ মোট ১৪টি পদে এক বছরের মেয়াদে এই নির্বাচন হয়ে থাকে। গত বুধবার এবং বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষে গতকাল শুক্রবার বিকেল থেকে ভোট গণনা শুরু হয়।

নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক অবসরপ্রাপ্ত বিচারপতি এ এফ এম আবদুর রহমান গত রাত একটার দিকে বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

সাতটি সদস্য পদের মধ্যে চারটিতে জয় পেয়েছে সাদা প্যানেলের প্রার্থীরা। তাঁরা হলেন এ বি এম শিবলী সাদেকীন, মাহফুজুর রহমান, মিন্টু কুমার মণ্ডল, মুনতাসীর উদ্দিন আহমেদ। সদস্য পদে জয়ী নীল প্যানেলের তিন প্রার্থী হলেন এস এম ইফতেখার উদ্দিন আহমেদ, পারভীন কাওসার ও রেদওয়ান আহমেদ।