অবশেষে শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ২১ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে। দুই ম্যাচের এই টেস্ট সিরিজ খেলতে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কা যাবে টাইগাররা।

এই সফরের প্রাথমিক দলে ডাক পেয়েছেন ২০১৬ সালে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা শুভাগত হোম। এছাড়াও ডাক পেয়েছেন সঙ্গে শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধদের মতো তরুণ খেলোয়াড়েরা।

শ্রীলঙ্কা পৌঁছানোর পর দুই দিনের একটি অনুশীলন ম্যাচ খেলা হবে নিজেদের মধ্যে। এই ম্যাচের পর দেয়া হবে চূড়ান্ত দল। জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

করোনা মহামারির কারণে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কোনো নেট বোলার দেবে না বলে জানিয়েছে তাই বাড়তি খেলোয়াড় নিতে হচ্ছে বাংলাদেশ দলকে। এই সিরিজের দুটি ম্যাচই হবে পাল্লেকেলেতে।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন, মেহেদী হাসান, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভগত হোম, শহীদুল ইসলাম ও নুরুল হাসান।