তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে ৫ উইকেটে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শ্রীলঙ্কার বিপক্ষে এই জয় পেয়েছে ক্যারিবীয়রা। এর মধ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজ শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো।

রোববার রাতে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৭৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ৯ বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিকরা।

মাঠে নেমে বেশ ভালোই শুরু করেন দানুশকা গুনাথিলাকা ও দিমুথ করুণারত্নে। দলীয় ৬৮ রানের মাথায় ব্যক্তি ৩৬ রান করে বিদায় নেন দানুশকা। দুই রান যোগ হতেই সাজঘরে ফিরে যান ৩১ রান করা করুণারত্নে।

১০১ রানের মাথায় পাথুম নিশাঙ্কা ২৪ রানে ফিরে যান। দিনেশ চান্দিমাল ১৬, দাশুন শানাকা ২২, থিসারা পেয়ারা ৮ রান করে আউট হন। এতে অনেকটাই চাপে পড়ে যায় লঙ্কানরা।

তবে ওয়ানিন্দু ডি সিলভার অপরাজিত ৮০ রানের কল্যাণে ভালো সংগ্রহ পায় সফরকারীরা। ৬০ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। দলীয় ১৫১ রানে ৬ উইকেট হারানোর পর সপ্তম উইকেট জুটিতে ডি সিলভা ও আসেন বান্দারা ১২৩ রান তোলেন। বান্দারও অপরাজিত ৫৫ রান করেন।

ক্যারিবীয় বোলারদের মধ্যে আকিল হোসেন তিনটি, আলজেরিয়া জোসেফ, জেসন মোহাম্মদ দুইটি করে উইকেট নেন।

জবাবে ১৩ রান করে ফিরে যান এভিন লুইস। জেসন মোহাম্মদও বেশি সময়ে টিকতে পারেনি। ৮ রান করে বিদায় নেন তিনি। দলের হাল ধরেন শাহ হোপ। ৬৪ রান আসে তার ব্যাট থেকে। দলীয় ১৪৮ রানে তৃতীয় উইকেটের পতন হয়। নিকোলাস পুরান করেন ১৫ রান।

অন্যদিকে ড্যারেন ব্রাভোর ১০২ রানের ম্যাচ জয়ী এক ইনিংস উপহার দেন। বাঁহাতি এই ব্যাটসম্যান ১৩২ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় হাঁকান। জয়ের ভিত গড়ে ফিরে যান ব্রাভো।

তবে অধিনায়ক কাইরন পোলার্ড ৫৩ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন । তার সঙ্গে ক্রিজে ছিলেন ১৪ রান করা জেসন হোল্ডার।

রোববার ২১ মার্চ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে দুই দল। বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে ম্যাচটি।