আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৮৫৬ জনের এবং একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪০ হাজার ৫৯৬ জন। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী,সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ২২ হাজার ৫২৮ জনের। আর আক্রান্ত হয়েছে ২ কোটি ৪০ লাখ ৪৩ হাজার ৬০০ জন। তবে সুস্থ হয়েছে ১ কোটি ৬৫ লাখ ৯৩ হাজার ২০৪ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ১ হাজার ২৯০ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৮২ হাজার ৪০৪ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৫৯ লাখ ৫৫ হাজার ছাড়িয়েছে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ১ হাজার ২১৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৪৬ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ১৬ হাজার ৬৬৬ জনের। আর আক্রান্ত হয়েছে ৩৬ লাখ ৭৪ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ১ হাজার ৬৬ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৬৬ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৫৯ হাজার ৬১২ জনের। আর আক্রান্ত হয়েছে ৩২ লাখ ৩১ হাজারের বেশি মানুষ।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা মেক্সিকোতে নতুন করে মৃত্যু হয়েছে ৩২০ জনের। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৬০ হাজার ৮০০ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৬৩ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।