পাকিস্তানের সাবেক তারকা পেসার এবং বিশ্বের সবচেয়ে গতিময় বোলার শোয়েব আখতার। রাওয়ালপিন্ডি এক্সপ্রেস হিসেবে খ্যাত তিনি। এই সাবেক ক্রিকেটারকে এবার অনন্য এক সম্মান দেওয়া হলো। পাকিস্তানের একটি স্টেডিয়াম তার নামে নামকরণ করা হলো। খান রিসার্চ ল্যাবরেটরিজ (কেআরএল) স্টেডিয়ামের নতুন নামকরণ করা হলো শোয়েব আখতারের নামে।

রাওয়ালপিন্ডির ছেলে শোয়েব আখতার। তাই তার সম্মানে এই নামকরণ। নিজের নামে স্টেডিয়াম দেখে রীতিমতো অবাক এবং আবেগাপ্লুত হয়েছেন শোয়েব আখতার। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে টুইটারে প্রতিক্রিয়াও ব্যক্ত করেছন তিনি।

টুইটারে তিনি লিখেছেন, ‘রাওয়ালপিন্ডির ঐতিহাসিক কেআরএল স্টেডিয়ামকে শোয়েব আখতার স্টেডিয়াম নামে নামকরণ করা হয়েছে। খুব সম্মানিত বোধ করছি আমি এটা দেখে। আমি ভাষা হারিয়ে ফেলেছি। সাধারণত কখনো এমন হয় না। সত্যিই এমন ভালোবাসা ও শ্রদ্ধায় কৃতজ্ঞতা জানানোর ভাষা আমার নেই।’

শোয়েব আরও বলেন, পাকিস্তান দলের জন্য সবসময় নিজের সর্বোচ্চ সেরাটা দিয়েছি। পাকিস্তানের পতাকাকে সবসময় উঁচুতে রাখতে চেয়েছি। আমি সবসময় গর্বের সঙ্গে তারকাটা ধারণ করি। ধন্যবাদ, পাকিস্তান জিন্দাবাদ।’

শোয়েব আখতার পাকিস্তানের হয়ে ৪৬টি টেস্ট, ১৬৩টি ওয়ানডে আর ১৫টি টি-টোয়েন্টি খেলেছেন। টেস্টে তার সংগ্রহ ১৭৮টি উইকেট, ওয়ানডেতে তার শিকার ২৪৭ উইকেট। এ ছাড়া টি-টোয়েন্টিতে তার ঝুলিতে রয়েছে ১৯টি উইকেট।