উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে পোর্তোর মুখোমুখি হবে জুভেন্টাস। মঙ্গলবার রাত ২টায় ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি টেন-২।

প্রথম লেগে পোর্তোর মাঠ থেকে ২-১ এ হার নিয়ে ফিরেছিল জুভেন্টাস। দ্বিতীয় লিগে বড় ব্যবধানে জয় পেতে হবে না। হলে কোয়ার্টার ফাইনালে উঠতে পারবে না আন্দ্রেয়া পিরলো শিষ্যরা।

তবে ইতালিয়ান ক্লাবটির প্রধান কোচ মনে করেন তার দলে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। নকআউট পর্বের এমন হাইভোল্টেজ ম্যাচ থেকে কীভাবে জয় ছিনিয়ে আনতে হয় তা ভালোই জানা আছে পর্তুগীজ মহাতারকার।

‘এমন সব ম্যাচ ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্যই বানানো হয়েছে। এগুলো থেকে অনুপ্রেরণা নিয়েই নিজেকে প্রস্তুত করেছেন তিনি।’ বলেন পিরলো।

পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী চ্যালেঞ্জ নিতে প্রস্তুত উল্লেখ করে জুভেন্টাস কোচ বলেন, ‘এই ম্যাচ খেলতে মুখিয়ে আছেন তিনি। ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। আমাদের মতো পর্তোও ফাইনাল হিসেবে খেলতেই মাঠে নামবে। প্রথম লেগের ম্যাচ থেকে শিক্ষা নিতে হবে। আমাদের সর্বোচ্চটা দিতে হবে।’

চলতি মৌসুমেই দলের দায়িত্ব নিয়েছেন পিরলো। ইতালিয়ান সিরি আ’য় ২৫ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে তুরিনের দলটির অবস্থান তৃতীয়। শীর্ষে থাকা ইন্টার মিলানের সঙ্গে পয়েন্ট ব্যবধান ১০। এমন পরিস্থিতিতে গুঞ্জন রয়েছে ছাটাই হতে পারেন জুভেন্টাস ও ইতালির এই কিংবদন্তি মিডফিল্ডার।

‘আমার মনে হয় না এই মৌসুম দিয়ে আমাকে বিচার করা উচিৎ। আমি প্রতিদিনই কাজ করছি। তবে ভবিষ্যৎ নিশ্চিত। আমি যদি আমার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চিত থাকতাম তাহলে সংবাদ সম্মেলনে যোগ দিতাম না।’ যোগ করেন পিরলো।

মাঠে নামার আগে সাদা-কালোদের কোচের বার্তা, ‘সবারই নিজস্ব একটা পরিকল্পনা থাকে। আমরা একটি শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে নামছি। তাড়াহুড়ো না করে সবারই ধৈর্য ধরা উচিৎ।’