লিওনেল মেসি বার্সা ছাড়ছেন এমন খবর ক্রমের তীব্র হচ্চে। দিন যতো ঘনিয়ে আসছে গুঞ্জনের মাত্রা ততোও বাড়ছে। মেসি ভক্তরা তাকিয়ে আছেন বার্সা ফরওর্য়ার্ড পরবর্তীতে কোথায় যোগদান করেন সেদিকে। এ নিয়ে ফুটবল প্রেমীদেরও ব্যাপক আগ্রহ রয়েছে। তবে এবারে বার্সার সভাপতি নির্বাচিত হয়েছেন হুয়ান লাপোর্তা।

২০০৩ থেকে ২০১০ পর্যন্ত কাতালান ক্লাবটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। গেল সপ্তাহে দ্বিতীয়বারের মতো সভাপতি হিসেবে নির্বাচিত হন। বুধবার নতুন মেয়াদের শপথ নিয়েছেন। এসময় মেসির জন্য আবেগী বার্তা দিয়েছেন লাপোর্তা।

শপথ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন বার্সা অধিনায়কও। দুইজন আলিঙ্গন করে কুশল বিনিময়ও করেন।

অনুষ্ঠানে লাপোর্তা বলেন, ‘প্রথম মেয়াদে বার্সার ইতিহাসের সেরা খেলোয়াড়দের পেয়েছিলাম আমি। ধারাবাহিকতা ছিল তাই আমরা সফল হয়েছিলাম। তখন বার্সায় ঐক্য ছিল তাই ভালো অবস্থানে ছিলাম আমরা। ঐক্যই পারে বার্সার ধারাবিহকতা ফেরাতে।’

নবনির্বাচিত সভাপতি এদিন স্পষ্ট করে জানিয়ে দেন নিজ অবস্থানের কথা।

কাতালান আইনজীবী ও রাজনীতিক বলেন, ‘আমি এখানে আছি সিদ্ধান্ত নিতে। যেমন লিওকে (মেসি) দলের হয়ে খেলা চালিয়ে যেতে মানাতে। তার উপস্থিতিতে তার থেকে সেরাটা নেয়া। এগুলো সব কিছুই তার জানা আছে।

মেসিকে উদ্দেশ করে লাপোর্তা বলেন, ‘তুমি জানো তোমার জন্য আমি কতটা আবেগি। তোমাকে দলে রাখার জন্য আমি সব কিছুই করতে রাজি। তুমি চাইলেও যেতে পারবে না, এটাও তোমার ভালো করেই জানা আছে।’