স্প্যানিশ লা লিগায় সোমবার রাতে বার্সেলোনার মাঠে প্রতিপক্ষ ছিল রিয়াল ভালাদোলিদ। এই ম্যাচটা বার্সার জন্য কতটা প্রয়োজন ছিল সেটা খেলা শুরুর পর বুঝিয়েছে লিওনেল মেসিরা। তবে পয়েন্ট তালিকায় নিচে থাকা দলটার কাছে কঠিন পরীক্ষা দিতে হয়েছে মেসি-গ্রিজম্যানদের। দশজনের দলে পরিণত হওয়া ভালাদোলির বিপক্ষে শেষ মুহূর্তের গোলে ১-০ ব্যবধানে জয় পায় কাতালানরা।

ক্যাম্প ন্যু-তে শুরু থেকেই আক্রমণাত্মক খেলে মেসি-দেম্বেলে-গ্রিজম্যানরা তবে, গোলের দেখা পাননি। বলা যায়, গোল মিসের মহড়া চলে বার্সার। ম্যাচের ৩৯ মিনিটের সময় মেসির নেয়া শট হাত ফসকালেই গোল কিন্তু, ডিফেন্ডার লুকাস ওলাসা ফিরিয়ে দেন বল।

দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটের মাথায় গোল করার দারুণ সুযোগ এসেছিল মেসির। কিন্তু আবারও হতাশ হতে হয় বার্সাকে। গোলের জন্য মরিয়া হয়ে ওঠা ভালদোলিদ ৭৯ মিনিটে দেম্বেলেকে ফাউল করে অস্কার প্লানো লাল কার্ড দেখে মাঠ ছাড়ায় ১০ জনের দলে পরিণত হয় ভালাদোলিদ।

এরপর যেন আরও আক্রমণাত্মক হয়ে ওঠে দশজনের ভালদোলিদ। ম্যাচ এতটাই জমে উঠেছিল, ধরেই নেয়া হয়েছিল গোলশূন্য ড্র-তেই শেষ হবে ম্যাচ। কিন্তু ফুটবল বলে কথা, অনিশ্চয়তা শেষ সেকেন্ড পর্যন্ত। সেটাই হলো। ম্যাচের ৮৯ মিনিটের মাথায় দেম্বেলের করা তার বুলেট গতির শট থেকে আসা গোলে হাঁফ ছেড়ে বাঁচে বার্সা।

দেম্বেলের গোলে পূর্ণ ৩ পয়েন্ট পেয়ে পয়েন্ট তালিকায় এক নম্বরে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমেছে ১ পয়েন্ট। ২৯ ম্যাচ থেকে ৬৬ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে অ্যাটলেটিকো। সমান ম্যা খেলে ৬৫ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। তৃতীয় অবস্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৩।