আন্তর্জাতিক ডেস্ক: বাহরাইনের কারাগারে আটক বন্দীদের মুক্তির দাবিতে টানা চতুর্থ দিনের মতো বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন দেশটির জনগণ। বাহরাইনে প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে এসব বন্দির মুক্তি দাবি করছেন তাদের স্বজনরা। পার্সটুডে।

বন্দীদের দ্রুত মুক্তি নিশ্চিত করতে গতকাল (রোববার) অনুষ্ঠিত সমাবেশ থেকে আলে-খলিফা সরকারের প্রতি জোরালো আহ্বান জানানো হয়। এরইমধ্যে বাহরাইনের কারাগারে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়েছে।

লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেল জানিয়েছে, কারাগারে কত সংখ্যক বন্দী করোনায় আক্রান্ত হয়েছেন সে সম্পর্কে সরকার সঠিক তথ্য না দেয়ায় তার নিন্দা জানিয়েছেন সমাবেশের আয়োজকরা। এসময় বিক্ষোভকারীরা আলে-খলিফা সরকারের বিরুদ্ধে নানা স্লোগান দেন।

এর আগে গত বৃহস্পতিবার বাহরাইনের সবচেয়ে প্রভাবশালী ও প্রবীণ আলেম শেখ ঈসা কাসিম সতর্ক করে বলেছেন, বন্দীরা কারাগারে মৃত্যুর মুখোমুখি অবস্থান করছেন। তিনিও বন্দীদের মুক্তি দাবি করেন।

সামাজিক ও রাষ্ট্রীয় বৈষম্যের অবসান এবং জনগণের অংশগ্রহণমূলক শাসন ব্যবস্থা প্রবর্তনের দাবিতে ২০১১ সাল থেকে বাহরাইনে সরকার-বিরোধী আন্দোলন চলে আসছে। আন্দোলন দমনের অংশ হিসেবে সরকার হাজার হাজার নাগরিককে আটক করে কারাগারে রেখেছে।