আন্তর্জাতিক ডেস্ক: উগান্ডার বিরোধীদলীয় নেতা ববি ওয়াইনকে আটক করেছে দেশটির পুলিশ। গতকাল (সোমবার) রাজধানী কাম্পালায় সরকার-বিরোধী একটি প্রতিবাদ মিছিল থেকে তাকে আটক করা হয়। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেয়া এক পোস্ট থেকে এ খবর দিয়েছে ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান। পার্সটুডে।

৩৯ বছর বয়সী এই পপ স্টার গত সপ্তাহে প্রেসিডেন্টের প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভূত হয়েছেন এবং তিনি দেশটির প্রেসিডেন্ট ইয়োরি মুসেভেনির বিরুদ্ধে শান্তিপূর্ণভাবে জেগে উঠতে জনগণের প্রতি আহ্বান জানান। গত জানুয়ারি মাসে অনুষ্ঠিত বিতর্কিত নির্বাচনে মুসেভেনি ৬ষ্ঠ বারের মতো প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন।

টুইটারে দেয়া পোস্টে জানানো হয়েছে, এমপি এবং অন্য রাজনৈতিক নেতাদের শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিলে নেতৃত্ব দেয়ার সময় ববি ওয়াইনকে আটক করা হয়। নিজ সমর্থকদের অপহরণ, নির্যাতন ও হত্যার প্রতিবাদে এই মিছিলের আয়োজন করা হয়েছিল।

ববি ওয়াইনের ন্যাশনাল ইউনিটি প্লাটফর্ম দল আয়োজিত ওই মিছিলে অন্তত ১৫ জন এমপি অংশ নেন। কিন্তু মিছিল শুরুর পরপরই পুলিশ ও সেনাবাহিনী তা থামিয়ে দেয়।

এর আগে, জানুয়ারি মাসে নির্বাচনের পর ববি ওয়াইনকে ১১ দিনের জন্য গৃহবন্দী করে রাখা হয়। পরে আদালতের নির্দেশে তাকে মুক্তি দেয় সরকার।