আন্তর্জাতিক ডেস্ক: ইরাকে মার্কিন সামরিক বাহিনীর গাড়িবহরে চারটি বোমা হামলা হয়েছে। দক্ষিণাঞ্চলীয় আল-ক্বাদিসিয়াহ ও আল-মুসান্না প্রদেশ এবং পশ্চিমাঞ্চলীয় আল-আনবার প্রদেশের এসব হামলা হয়। পার্সটুডে।

ইরাকের নিরাপত্তা বিভাগের একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে আরবি ভাষার ইরাকি টেলিভিশন চ্যানেল আস-সুমারিয়াকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, মার্কিন সামরিক বাহিনী ট্রাকে করে অস্ত্র এবং সামরিক সরঞ্জাম নেয়ার সময় এসব হামলার মুখে পড়ে।

সূত্রটি জানায়, গতকাল (বৃহস্পতিবার) রাজধানী বাগদাদের ১৩০ কিলোমিটার দক্ষিণের আল-দিওয়ানিয়া শহরের কাছে মহাসড়কের ওপর আমেরিকার একটি সামরিক বহর হামলার শিকার হয়।

সূত্রটি জানায়, ওই বিস্ফোরণে মার্কিন বহরের ক্ষয়ক্ষতি হয়েছে তবে কোনো হতাহতের ঘটনা ঘটে নি। বিস্ফোরণস্থল পুলিশ ঘেরাও করে রেখেছে এবং বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

সাম্প্রতিক মাসগুলোতে ইরাকে একের পর এক হামলার শিকার হচ্ছে মার্কিন সামরিক বহর
গতকাল রাজধানী বাগদাদের ২৮০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে সামাওয়াহ শহরের কাছে মার্কিন সামরিক বহর লক্ষ্য করে আরো দুটি বিস্ফোরণ ঘটানো হয়, তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয় নি।

এদিকে, ইরাকের সন্ত্রাসবাদ-বিরোধী স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির সঙ্গে সম্পর্কযুক্ত সাবেরিন নিউজ চ্যানেল জানিয়েছে, পশ্চিমাঞ্চলীয় আনবার প্রদেশের হাইওয়ে দিয়ে আরেকটি মার্কিন নেতৃত্বাধীন সামরিক বহর যাওয়ার সময় বিস্ফোরণের মুখে পড়ে। এ বিস্ফোরণের পর তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায় নি। এসব হামলার কথা কোনো ব্যক্তি বা গোষ্ঠী স্বীকার করে নি।

ইরাকে মোতায়েন মার্কিন সামরিক বাহিনীর বিরুদ্ধে মধ্যে প্রচণ্ড ক্ষোভ সৃষ্টি হয়েছে। ইরাকের রাজনীতিবিদ ও সাধারণ মানুষ সবাই এখন মার্কিন সেনাদের বহিষ্কার দাবি করছেন।