আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হিন্দুত্ববাদী বিজেপি নেতাদের উদ্দেশ্যে বলেছেন, ‘যারা হিন্দু-মুসলিম বিভাজন করছেন, তাদের আমি পরিষ্কার বলি, শুনে রাখুন, আমিও হিন্দু ঘরের মেয়ে, আমার সাথে হিন্দু কার্ড খেলতে যাবেন না। আমার সাথে হিন্দু কার্ড খেলতে গেলে আগে বলুন আপনি নিজে ভালো হিন্দু কি না?’ তিনি আজ (মঙ্গলবার) নন্দীগ্রামে দলীয় এক সমাবেশে বক্তব্য রাখার সময়ে ওই মন্তব্য করেন। পার্সটুডে।

পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এরআগে তিনি ভবানীপুর কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন। এবার সেই কেন্দ্রের পরিবর্তে তিনি নন্দীগ্রামে দাঁড়াচ্ছেন। সম্প্রতি রাজ্যের সাবেক মন্ত্রী শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপি যোগ দিয়েছেন। তিনি নন্দীগ্রাম থেকে লড়ছেন। শুভেন্দু বাবু নন্দীগ্রাম আসন থেকে কমপক্ষে পঞ্চাশ হাজার ভোটের ব্যবধানে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে পরাজিত করার অঙ্গীকার ব্যক্ত করেছেন। অন্যদিকে, তৃণমূল নেতারাও শুভেন্দু অধিকারীকে বিপুল ভোটে পরাজিত করার কথা বলেছেন।

মমতা বন্দ্যোপাধ্যায় আজ বলেন, ‘আমি ভবানীপুরে যা যা প্রয়োজন তার সবকিছু করে দিয়েছি। আমি আগামীদিনে নন্দীগ্রামকে মডেল নন্দীগ্রাম করতে চাই। আমি চাই নন্দীগ্রামে কোনও ঘরে বেকার থাকবে না। আমি চাই নন্দীগ্রামে শিক্ষায় কেউ পিছিয়ে থাকবে না। নন্দীগ্রামে শহীদদের উদ্দেশ্যে স্মরণ করে আগামীদিনে এখানে বিশ্ববিদ্যালয় তৈরি করার কথা আমাদের ইশতেহারে রাখছি।’

মমতা বলেন, ‘এখানে ভোট আছে ১লা এপ্রিল। ওদের (বিজেপি) এপ্রিলফুল করে দেবেন। টাকা দিলে টাকা কী করতে হয় আপনারা জানেন। কিন্তু ভোটের বাক্সে এপ্রিলফুল করে দেবেন।’ মমতা এদিন জয় বাংলা, জয় তৃণমূল, জয় নন্দীগ্রাম স্লোগানের মধ্য দিয়ে তার বক্তব্য শেষ করেন।