আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অনুপ্রবেশকারীরাই দলে ঢুকে দল ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে।
শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির কমিটির উদ্যোগে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (সেবা) অধ্যাপক আবুল বাশার খুরশিদ আলমের নিকট স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সম্প্রতিক সময়ে আমরা দেখছি দলে ঢুকে অনুপ্রবেশকারীরা ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে। এ জন্য অনুপ্রবেশকারীরাই দায়ী। দুঃসময়ের পরীক্ষিত নেতাকর্মীরা কখনো দল ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এমন কাজ করে না। দুঃসময়ে দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীরা দলকে ধরে রাখে। তারা কখনো খারাপ কাজে লিপ্ত থাকে না।

অনুপ্রবেশকারীদের বিষয় সতর্ক করে তিনি বলেন, সুসময়ের বসন্তের কোকিলেরা দুঃসময় থাকে না। তাই আমি সবাইকে সতর্ক করে দিয়ে বলবো, দলের যেকোন স্তরে অনুপ্রবেশকারীদের আশ্রয়-প্রশ্রয় দেয়া যাবে না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, করোনা সংকটের শুরু থেকে সরকারের পাশাপাশি দলীয় প্রধানের নির্দেশ আওয়ামী লীগ অসহায় কর্মহীন মানুষের পাশে দাঁড়ায়, মানবিক সহায়তা নিয়ে। তারই ধারাবাহিকতায় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির উদ্যোগ আজ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রমও প্রশংসার দাবি রাখে।

স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্যরা।